বিজিএস কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের এক বছর মেয়াদী প্রশিক্ষণ
সমাপ্ত প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠান।
অদ্য ২৯ ডিসেম্বর, ২০২১ বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস) কর্তৃক আয়োজিত ১ (এক) বছর মেয়াদী কারিগরী প্রশিক্ষণ কোর্সে কোর্স সমাপ্ত ৯০ প্রশিক্ষার্থীদের সনদপত্র বিতরণ অনুষ্ঠান সংস্থার সম্মানিত নির্বাহী পরিচালক পাইংশৈউ মারমার সভাপত্বিতে বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস)-এর টাঙ্গাইলের দেওলাস্থ নিজস্ব ভোকেশনাল ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দ বিজিএস ভোকেশনাল ট্রেনিং সেন্টার (ভিটিসি) এর প্রশিক্ষণ কার্যক্রম ও প্রশিক্ষণ ক্লাস পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের সাথে কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এনজিও বিষয়ক ব্যুরোর সম্মানিত পরিচালক (প্রকল্প-১) জনাব ড. মোঃ আশফাকুল ইসলাম বাবুল (যুগ্ম সচিব) মহোদয়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যথাক্রমে মোঃ রাশেদুল ইসলাম, অধ্যক্ষ, সরকারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র টাঙ্গাইল ও চিত্তরঞ্জন সরকার, সাধারান সম্পাদক, বাস, কোচ মিনিবাস শ্রমিক ইউনিয়ন টাঙ্গাইল। শুরুতে সবাইকে স্বাগত জানিয়ে বিজিএস এর সংক্ষিপ্ত পরিচিতি এবং কার্যক্রমের সারসংক্ষেপ চিত্র উপস্থাপন করেন বিজিএস-টিভিইটি প্রোগ্রামের প্রোগ্রাম ম্যানেজার মিঃ জগদীশ চন্দ্র রায়। বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা বলেন, যে, বিজিএস একটি গুরুত্বপূর্ণ সামাজিক দায়িত্ব পালন করেন এবং যুব সমাজের পথ প্রদর্শকের ভূমিকা পালন করছে। তিনি যুবদের যৌতুক, নারী নির্যাতন ও মাদক-কে না করার প্রতিজ্ঞাবদ্ধ করান। প্রশিক্ষণার্থীদের ধৈর্য্যরে সাথে কাজ করার পরামর্শ দেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি ড. মোঃ আশফাকুল ইসলাম বাবুল (যুগ্ম সচিব) মহোদয় প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে অতিমূল্যবান বক্তব্য ও অতি গুরুত্বপুর্ণ পরামর্শ প্রদান করেন। তিনি বলেন যে, আজকের যুবকরাই আগামী দিনের ভবিষ্যৎ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১সালের উন্নত বাংলাদেশের গড়ার লক্ষে প্রশিক্ষিত যুবক ও যুব মহিলাদের ধৈর্য্যে ধরান করে কাজ করার এবং যেকোন ব্যর্থতায় ঘুরে দাড়ানো পরামর্শ দেন। তাঁকে আমন্ত্রণ জানানোর জন্য বিজিএস কর্তৃপক্ষতে ধন্যবাদ জানান এবং যেকোন উন্নয়ন উদ্দ্যোগে সহযোগিতা আশ্বাস দেন। পরিশেষে বিজিএসকে যুব সমাজকে প্রতিষ্টিত করার এহেন উদ্দ্যোগের জন্য ধন্যবাদ জানান।
পরিশেষে অতিথিবৃন্দ অনুষ্ঠান শেষে প্রশিক্ষণ সমাপ্ত শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।